চুল পড়া রোধের ঘরোয়া উপায় - Home Management of Hair Fall

 

Home Management of Hair Fall

শীত, গ্রীষ্ম, বা বর্ষাকাল; চুল পড়ার সমস্যায় ভোগেন প্রায় সব মহিলাই

পুরুষদেরও চুল পড়ার সমস্যা আছে। বরং পুরুষদেরই চুল পড়ে টাক হয় বেশি। তবুও চুল পড়া ব্যাপারটা মেয়েদের কাছে অনেকটা আতঙ্কের মতো।

চুল পড়া রোধের ঘরোয়া উপায় - Home Management of Hair Fall ভাল থাকুন ডট কম - www.valothakun.com এর আজকের আর্টিকেল

নিচের ঘরোয়া পদ্ধতি গুলো অনুসরণ করে চুল পড়া অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব-


. প্রথমত, নজর দিন প্রাত্যহিক খাদ্যাভ্যাসে। দৈনন্দিন খাবার যদি খারাপ মানের হয় বা অতিরিক্ত তেল জাতীয় ও মশলাদার হয়, তাহলে  তা আপনার স্বাস্থ্যের সঙ্গে সঙ্গে ক্ষতি করতে পারে চুলেরও। তাই রোজকার খাবারে রাখুন ভিটামিন এ এবং ই, বায়োটিন, প্রোটিন এবং জিঙ্কযুক্ত খাবার। 


. দ্বিতীয়ত, চুলে নিয়মিত তেল দিলে তা পরিপুষ্ট হয়। রাতে তেল কুসূম গরম করে মাথায় হালকা ভাবে ম্যাসেজ করে দিন এবং সকালে ধুয়ে ফেলুন।

ভাল থাকুন ডট কম - www.valothakun.com -এর আজকের লেখা চুল পড়া রোধের ঘরোয়া উপায় - Home Management of Hair Fall
. তৃতীয়ত, চুলের বিভিন্ন স্টাইল বা সাজ, যেমন- চুলে অতিরিক্ত হেয়ার ড্রায়ার, চুল সেট রাখতে ল্যাকার, জেলের মতো রাসায়নিকের ব্যবহার চুল নষ্ট করে দেয়। তাই চেষ্টা করুন এসব কম ব্যবহার করতে।


. চতুর্থত, শ্যাম্পু করার পর অবশ্যই হেয়ার কন্ডিশনার লাগাতে ভুলবেন না। কারণ শ্যাম্পুর পর মাথা ধোওয়ার সময় চুল থেকে যে তৈলাক্ত ভাব ধুয়ে যায়, সেই পুষ্টি জোগায় কন্ডিশনার। এবং,

. পঞ্চমত, অবশ্যই মনে রাখবেন, যত বেশি মানসিক চাপ মাথায় চেপে বসবে ততই চুল ঝরে পড়বে। তাই চেষ্টা করুন নিজেকে দুশ্চিন্তামুক্ত বা  চাপমুক্ত রাখতে। 

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ